একজন সফল ইউটিউবার হতে কি কি লাগে?

কিভাবে ইউটিউবে সফল হওয়া যায়?

একজন সফল ইউটিউবার হতে কি কি লাগে?

গুগলে সার্চ-ইন্জিনে দেখি অনেকেই খুজতেছে কিভাবে ইউটিউবে সফল হওয়া যায়? আর খুজবেই না কেন কেননা প্রত্যেক ইউটিউবারের এটা স্বপ্ন থাকে যে সে একদিন ইউটিউবে সফল হবে। আর ইউটিউবে সফলতা বলতে শুধু বস্তা ভর্তি টাকা কামানো না! অনেকে অনেক ভাবে সফলতা খুজে থাকেন।

ইউটিউবার কি?

আমরা যে ইউটিউবে হাজার হাজার ভিডিও দেখি এগুলো এমনি এমনি ইউটিউবে আসেনা। কেউ না কেউ এগুলো ছাড়ে। ‍অথাৎ যারা ইউটিউবে ভিডিও আপলোড করে/যারা ইউটিউবে ভিডিও ছাড়ে তাদের কে ইউটিউবার বলে। আর যারা ইউটিউবে ভিডিও দেখে তাদেরকে ভিওর্য়াস বলে।

ইউটিউবার হতে কি কি লাগে?

ইউটিউবার হতে গেলে সর্বপ্রথম যে জিনিসটা আপনার লাগবে সেটা হল আপনার ইচ্ছা। আর একটা ডিভাইস অথাৎ কম্পিউটার, ক্যামেরা, বা মোবাইল, ইন্টারনেট কানেকশন এবং ভিডিও। তো অনেকে ভাবে ইউটিউবার হতে গেলে দামি লেপটেপ বা ডেস্কটপ, ক্যামেরা লাগে! কিন্তু আসলে তা নয়। একটা মুটামুটি মানের এন্ড্রয়েট ফোন অথাৎ ক্যামেরাটা ভালো মানের তাহলে আপনি আপনার ভিতরে সৃজনশীলতা থাকলে মুটামুটি ভালো মানের ভিডিও তৈরি করতে পারবেন। আর উদাহারন স্বরুপ বলি আমি স্যাম্পনি আই টেন নামক সাড়ে সাত হাজার টাকার ফোন দিয়ে ইউটিউব থেকে আয় করতেছি।

একজন সফল ইউটিউবার হতে কি কি লাগে?


আসল কথায় আসি আসলে একজন সফল ইউটিউবার হওয়া এতটা সহজ না কিন্তু অসম্ভব কিছু না! আমি বিশ্বাস করি। তো সফল ইউটিউবার হওয়ার জন্যে আপনার ভিতর যে যে বিষয় থাকতে হবে তাহল:

১. পরিশ্রমি

আমার মতে অলস লোক হতে ভালো কিছু আসা করাটা বোকামি! আপনি যদি পরিশ্রমি লোক না হোন তাহলে আপনার ইউটিউবে সফল হওয়াটা অনেক অনেক কঠিন হয়ে যাবে। কেননা আপনার ইউটিউব চ্যানেলটাকে ভালো একটা জায়গায় দাড় করাতে আপনাকে অনেক পরিশ্রম করতে হবে। হয়ত বা দেখা যাবে শুরুতে আপনার ভিডিও ভিও হয়না, সাবস্কাইব করবেনা। কিন্তু তাতে হার ছাড়লে হবে না লেগে থাকতে হবে।

২. সৃজনশীলতা

কোনো মানুষের নিজস্ব চিন্তাভাবনার আলোকে কোনোকিছু নতুন করে তৈরী করাকে এবং কোনো বিষয়কে নতুনভাবে উপস্থাপন করার চিন্তাকে সৃজণশীলতা বলে। সৃজনশীলতার আরেকনাম সৃস্টিশীলতা। আর এটাও সত্য যে আপনার ভিতরে যদি সৃজনশীলতা না থাকে আপনার  ইউটিউবে সফল হওয়াটা অনেক কঠিন হয়ে যাবে।


৩.সংকল্প

আপনার ভিতরে দূঢ় সংকল্প থাকতে হবে। কেননা আপনি শুরুতে হয়তবা এতটা আশানুরুপ ফল পাবেন না। আর সে সময় যদি আপনি হাল ছেড়ে দেন তাহলে কি করে সফল হবেন। তাই ইউটিউবে সফলতা পেতে হলে আপনার ভিতরে দূঢ় সংকল্প থাকাটা খুবই জুরুরি। 


৪.নিজের প্রতি বিশ্বাস

যে কোন কাজে সফল হতে গেলে আত্নবিশ্বাস থাকাটা জুরুরি। উদাহারন স্বরুপ ধরুন আপনি একটা কাজ করতেছেন কিন্তু আপনি জানেন যে এই কাজে আপনি ব্যর্থ হবেন। তাহলে এই কাজে আপনার সফল হওয়ার সুযোগ কতটুকু থাকতে পারে? আমার মতে সফল হওয়ার সম্ভবনায় নাই!
তাই ইউটিউবেও সফল হতে গেলে আপনার নিজের প্রতি বিশ্বাস থাকাটা খুবই জুরুরি।

ও আর একটা কথা আপনি কি সরকারি চাকুরি খবর সবার আগে পেতে চান? 

তাহলে আপনি এই ওয়েবসাইট ভিজিট করতে পারেন: Bdgovtjobs.com

আর কেমন লাগল কেমন লাগল একজন সফল ইউটিউবার হবার টিউটোরিয়াল অবশ্যই কমেন্ট করে জানাবেন।



2 comments:

  1. Amazing article! to get the latest govt job circulars in Bangladesh. Follow the link
    https://govtjobwiki.com/category/govt-job-circular/
    https://govtjobwiki.com/ongoing-all-govt-job-circulars-list/
    https://govtjobwiki.com/

    Watch GTV live
    https://www.gtvlive24.com/
    https://www.gtvlive24.com/tsports-live-cricket/

    best wordpress themes and plugins
    https://www.themerapid.com/wpml-multilingual-nulled-multilingual-plugin/
    https://www.themerapid.com/slider-revolution-nulled-premium-wp-gpl/
    https://www.themerapid.com/elementor-pro-nulled-wp-plugin/

    ReplyDelete
  2. Amazing article! to get the latest govt job circulars in Bangladesh. Follow the link
    govt job circular
    all govt job circular
    govt job circular


    Watch GTV LIve Bangladesh on

    gtv live
    tsports live

    ReplyDelete

Powered by Blogger.