অনলাইনে আয় করার সহজ উপায় ২০২২ [ A টু Z গাইডলাইন ]

অনলাইনে আয়

অনলাইনে আয় করার সহজ উপায় ২০২২: অনলাইনে ইনকাম এখন আর স্বপ্ন নয় বরং বাস্তবতা। বর্তমানে ইন্টারনেটে টাকা আয় ব্যপারটি জনপ্রিয় হয়ে উঠেছে। অনেকেই চাচ্ছেন ইন্টারনেটে টাকা আয় করতে কিন্তু সঠিক গাইড-লাইনের অভাবে এই কাজ করার মনোনিবেশ করতে পারছেন না।

 যারা অনলাইনে আয় করতে চান তাদের জন্যেই এই পোস্ট। আমি আজকে আপনাদের সাথে এমন কয়টা অনলাইন কাজ শেয়ার করব যে কাজের মাধ্যমে আপনি ঘরে বসে অনলাইন আয় করতে পারবেন।

অনলাইনে আয় করার উপায় ২০২২


১. ইউটিউব হতে আয়

ইন্টারনেটে আয়ের যতগুলো সহজ পথ আছে তার মধ্যে স্থায়ী এবং সব থেকে সহজ উপায় হল ইউটিউব হতে আয়। আমার কাছে মনে হয়।

 ইউটিউব যেহেতু ভিডিও শেয়ারিং প্লাটফম তাই আপনাকে ইউটিউবে আয় করতে চাইলে ভিডিও ছেড়েই আয় করতে হবে। অনেকেই তো নিজের পোষা প্রাণি দেখিয়ে, খেলনা দেখিয়ে কোটি কোটি টাকা আয় করতেছে। 

অনেকেই তো মনে করেন ইউটিউব হতে আয় করতে চাইলে অনেক টাকা ব্যয় করতে হবে! কিন্তু এই ধারনাটা একদমি ভূল।


আজকে যারা সফল ইউটিউবার তারা প্রায় সবাই প্রথমে বিনা খরচেই শুরু করেছেন। তাই একেবারে স্টুডিও দিয়ে শুরু না করে আপাতত স্মাট ফোন দিয়ে কাজ শুরু করতে পারেন। 

একটা ক্যাটাগরি নিধারন করে তারপর ওপর ধুমছা ধুম ভিডিও ছাড়া শুরু করুন। শুরুতে ভিও কম হলেও টেনশনের কারন নেই।  কম্পিটিটরের চেয়ে ভালো ভিডিও তৈরি করতে চেষ্টা করুন।

 শুরুতে না হলেও চেষ্টা করতে থাকুন হয়ে যাবে। আর অনুপ্রেরণা হিসাবে বলি..আমি  ৭৫০০ হাজার টাকার ফোন দিয়ে ইউটিউব হতে আয় করতেছি।

আরও দেখুন: মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার উপায়

২. ব্লগিং করে আয়

যদি আপনার অবসর সময়টাকে কাজে লাগাতে চান তাহলে ব্লগিং হতে পারে আপনার জন্যে অনলাইন আয়ের আর্দশ উপায়। আগে সিদ্ধান্ত নিন যে আপনি কি বিষয়ের উপর ব্লগ তৈরি করবেন। তারপর এই বিষয়ের উপর কোয়ালিটি আর্টিকেল পাবলিশ করতে থাকেন।

 যখন আপনার ব্লগে ভিজিটর আসা শুরু করবে তখন আপনি যে কোন এডসেন্স বা এড মিডিয়াতে আবেদন করুন। যখন এডসেন্স বা এডমিডিয়া আপনার আবেদন এপ্রুভ করবে তখন আপনি আপনার ওয়েব-সাইটে এড বসিয়ে আয় করতে পারবেন।

ব্লগিংয়ের সবচেয়ে ভালো দিক হল যে আপনি যদি আপনার ব্লগটিকে ভালো একটা লেভেলে নিয়ে যেতে পারেন তাহলে আপনি ঘুমিয়ে থেকেও টাকা আয় করতে পারবেন। তবে যে বিষয়ের উপর ব্লগ তৈরি করবেন সে বিষয়ের উপর বিশদ জ্ঞান থাকা জুরুরি।

অনলাইন ইনকাম বিষয়ক ওযেবসাইট: https://honestwords.xyz

৩. আর্টিকেল লিখে আয়

যদি আপনার কোন বিষয়ের উপর লেখা-লেখি ভালো লাগে তাহলে আপনার এই ভালো লাগাকে কিন্তু আপনি অনলাইন আয়ে পরিনত করতে পারেন। হয়ত এখন আনি ভাবতেছেন যে আপনি ইংলিশ জানিনা বা কোথায় বিক্রি করবেন আপনার আর্টিকেল।

 আপনি ইচ্ছা করলে বাংলায় আর্টিকেল লিখে ট্রেক ট্রইনিতে জমা দিতে পারেন। অন্যান্য বাংলাদেশের ওয়েব-সাইট থেকে ট্রেক ট্রেইনি আপনাকে দিবে আপনাকে সম্মানজনক একটা সম্নানি যা আপনাকে আর্টিকেল লিখতে উৎসাহিত করবে।

৪. অ্যাফেলিয়েট মাকের্টিং

তার জন্যে আপনার একটা ওয়েবপেজ লাগবে এছাড়াও আপনি ইউটিউব চ্যানেল থেকেও এটা করতেপারেন। আপনি আপনার ওয়েবপেজে আপনার বিভিন্নি এ্যাফেলিয়েট সাইটের লিংক রাখবেন। সেই লিংকে গিয়ে যারা এই সব সাইটে পণ্য কিনবে সেখান থেকে আপনি একটা নিদিষ্ট পরিমানে অর্থ পাবেন।

৫.ওয়েব ডিজাইন

বর্তমানে এর কদর ব্যাপক। আর দিন দিন বেড়ে চলছে। সব ব্যবসায়ীত আর কোডিং জানে না তাই তাদের ওয়েবসাইট তৈরিতে ওয়েব-ডিজাইনার দরকার পড়ে।
 এছাড়া ওয়েবসাইট নবায়ন করতে ওয়েবডিজাইনারের প্রয়োজন পরে। সে জন্যে ডিজাইনারের বসে থাকতে হয় না। ক্লায়েন্ট ও কাজের দহ্মতার উপর আয় বাড়তে থাকে।

৬. গ্রাফিক্স ডিজাইন

ঘরে বসে অনলাইনের আয়ের হ্মেতে গ্রাফিক্স ডিজাইন হল সেরা উপায়। যারা এই কাজে দহ্ম তারা বিভিন্ন ডিজাইন অনলাইন মাকের্টপ্লেসে বিক্রি করে থাকেন। 

সেখান থেকে তাদের আয় আসে। আর একটা নকশা অনেকবার বিক্রি করা যায়। মানে কোয়ালিটি পূর্ণ একটা নকশা থেকে অনেক দিন আয় আসতে থাকে। 

অনলাইনে অনেক ওয়েবসাইট আছে যেখানে ডিজাইন বিক্রি করা যায়। আর এর চাহিদা ব্যাপক।

৭. ডেটা ইন্টি

অনলাইনে যত কাজ আছে তার মধ্যে সবচেয়ে সহজ কাজ হচ্ছে ডেটা ইন্টি। কিন্তু এতে আয় খুব কম হয়। যাদের কম্পিউটার, ইন্টারনেট কানেকশন এবং দ্রুতগতির টাইপিং দহ্মতা আছে তারা এই কাজ করতে পারেন। প্রায় সব ফ্রিনেন্সিং মাকের্টে এই কাজ পাওয়া যায়।

৮. পিটিসি

অনেক ওয়েবসাইট আছে যেখানে তারা আপনাকে বিজ্ঞাপন দেখা বা বিজ্ঞাপনে ক্লিক দেয়ার ওপর আপনাকে অর্থ প্রদান করবে। এরকম ওয়েবসাইট গুলোকে পিটিসি সাইট বলে। 

পিটিসি সাইটগুলো প্রকল্প শুরু করার আগে নিবন্ধন করতে হয়। তবে মনে রাখতে হবে যে বেশির ভাগ ওয়েবসাইট গুলাই ভূয়া হয়।

৯. সামাজিক যোগাযোগের মাধ্যমে

এখন আর ফেসবুক,টুইটার, ইন্সাট্রাগ্রাম, স্নেপচেট শুধু শুধু সময় নষ্ট না করে এখান থেকেই আয় করতে পারেন। অনেক কোম্পানি তাদের প্রচারের জন্যে সোশিয়াল মিডিয়া পরিকল্পকদের অর্থ প্রদান করে থাকেন।

 বিভিন্ন পোস্ট, ভিডিও ভাইরাল করতে পারলেই অর্থ আসে। অবশ্য এই কাজের জন্যে সৃজনশীলতা দরকার। তবে সোশিয়াল মিডিয়ায় ফ্যান-ফলোয়ার তৈরি সহ প্রচুর ধৈর্য ও প্রাসঙ্গিক বিষয় হওয়া জুরুরি।

১০. অনুবাদ

ইংরেজি ভাষার পাশা-পাশি অন্য কোন ভাষা জানা থাকলে তাহলে আপনি ভালো অর্থ আয় করতে পারবেন অনলাইন থেকে। 

অনেক ওয়েবসাইট আছে যেখানে ডকুমেন্টেরি অনুবাদ করে অর্থ আয় করতে পারেন। এছাড়াও প্রায় সব ফ্রিনেন্সিং সাইটে অনুবাদের কাজ পাওয়া যায়।

আরও পড়ুন:-

3 comments:

Powered by Blogger.